Availability: In Stock

সময়ের আলোচিত ও গুরুত্বপূর্ণ প্যাকেজ

Original price was: 982.00৳ .Current price is: 716.86৳ .

Description

এখন যৌবন যার

স্বাভাবিকভাবেই একজন যুবককে নফস ও শয়তান নানাভাবে পরাস্ত করার চেষ্টা করে। কারণ, জীবনের এই বেলাটায় মানুষের ভেতর যৌন-তাড়না থাকে বেশি। আর একে ব্যবহার করেই যুবককে ঘায়েলের চেষ্টা করা হয়।

এ তো হলো সাধারণ হিসাব। কিন্তু আমাদের এ নষ্ট সময় ও পরিবেশে একজন যুবককে অনেক বেশি প্রতিবন্ধকতার সম্মুখীন হতে হয়। রাস্তার বেপর্দা পরিবেশ থেকে শুরু করে কলেজ-ইউনিভার্সিটির সহশিক্ষা, ইন্টারনেটের মতো জরুরি উপকরণের রন্ধ্রে রন্ধ্রে থাকা চরম অশ্লীলতা ও বেহায়াপনা, সামাজিক যোগাযোগ মাধ্যমের স্রোতে ভেসে আসা নানারকমের আজাব… সব মিলিয়ে যুবক এখন বিপদে। আগে যে যৌবন ছিল বিপুল সম্ভাবনার আধার, এখন সে যৌবন যেন হাজারো বিপদের আশঙ্কা ।

‘এখন যৌবন যার’ বইতে লেখক তুলে ধরেছেন এক আখ্যান, যুবক যাকে আঁকড়ে ধরতে পারবে এই অকুল দরিয়ার অবলম্বন হিসেবে।

সেইভ আওয়ার সিস্টার্স

দেশের মাটি ও মানুষের সাথে প্রতারণা করে তাদের জীবন ও সম্পদ নিয়ে ছিনিমিনি খেলছে একটা গোষ্ঠি। ধারাবাহিকভাবে একের পর এক পত্রপত্রিকায় প্রকাশিত হচ্ছে সে-সব মর্মন্তুদ সংবাদ। দেখার কি কেউ নেই? প্রতারণা,বিয়ে এবং ধর্মান্তরের একপর্যায়ে মুসলিম বোনদের ভারতে পাচার করছে একটা শ্রেণি। প্রতি মাসে যার সংখ্যা অন্তত চারশজন! মাজলুম বোনদের আহাজারিতে ভারী হয়ে উঠছে আকাশ-বাতাস। মুহাম্মাদ বিন কাসিমের উত্তরাধিকাররা কি চুপচাপ শুধু দেখতেই থাকবে? কিয়ামতের দিন নবীজি যখন জিজ্ঞেস করবেন—আমি তো তোমাদের বলেছিলাম : আলা কুল্লুকুম রাউন,অকুল্লুকুম মাসউলুন আন রাইয়্যিআতিহি,তোমরা প্রত্যেকেই দায়িত্বশীল,আর তোমাদের প্রত্যেককেই নিজ দায়িত্বের জবাবদিহিতা করতে হবে..? আজ আমার উম্মতের মেয়েদের এমন অবস্থা কেন? এর দায়ভার কে নেবে? কী জবাব দেব আমরা?

পর্দা গাইডলাইন

গ্রামের দোচালা টিনের ঘরে পর্দার সুরত কী? কাঁচারি ঘর, বাড়ির বেড়া, পর্দা। শহরের আধুনিক ফ্লাটেই বা কীভাবে পর্দা করবে? দরজা-জানালার পর্দা। রান্নাঘর ও ডাইনিং রুমের মাঝের পর্দা। মেহমান আসলে এলোমেলো পরিস্থিতিতে পর্দা। গ্রামে বেড়াতে গেলে পর্দা। বিয়েবাড়ির পর্দা। জানালা, পাশের ফ্ল্যাট, বেলকনি ও বারান্দার পর্দা। লিফটের পর্দা। থাই গ্লাসের আলোর বিপরীতে দিন ও রাতের মারপ্যাঁচ। পথে-ঘাটে, সফরে-হযরে, বাড়িতে-গাড়িতে মা-বোন-ভাইদের পর্দার সুরত কী হবে? কখন কোন পর্যায়ের পর্দা করবে? প্রয়োজনে পরপুরুষদের সাথে কথা বলার কী উপায়? গ্রামের উঠান থেকে বাচ্চাদের ডাকার উপায় কী? জয়েন্ট ফ্যামিলির পর্দা। গ্রামের একান্নবর্তী পরিবারের পর্দার সুরত। আত্মীয়স্বজনের সাথে পর্দা।হকার, ফেরিওয়ালা, ভিখারি, বিদ্যুৎ বিল-ওয়ালা, অচেনা পুরুষ, হিজড়া, প্রতিবেশীর সাথে পর্দা। কোন অবস্থায় শরীয়ত শিথিলতার সুযোগ দিয়েছে যেসব মা-বোন পর্দা করতে চান, কিন্তু পরিবেশ-পরিস্থিতির কারণে পারছেন না, তাদের কী করণীয়?

Additional information

Author

, ,

Publication

,

Binding

পেপারব্যাক, হার্ডকাভার

Language

বাংলা

Total Page

895

Reviews

There are no reviews yet.

Be the first to review “সময়ের আলোচিত ও গুরুত্বপূর্ণ প্যাকেজ”

Your email address will not be published. Required fields are marked *